প্রযুক্তি

চমক দিয়ে দল ঘোষনা করল আর্জেন্টিনার বিশ্বকাপ দল

আর মাত্র কিছু দিন পরই শুরু হতে যাচ্ছে বহুল প্রতিক্ষিত কাতার বিশ্বকাপ ফুটবল। এই আয়োজনকে সামনে রেখে এক এক করে দল ঘোষণা করতে শুরু করেছে অংশগ্রহণকারী দলগুলো।ব্রাজিল, জার্মানি, স্পেন, বেলজিয়াম আগেই ঘোষণা করে দিয়েছিল তাদের বিশ্বকাপের স্কোয়াড। লিওনেল মেসির আর্জেন্টিনা কখন দল ঘোষণা করবে সেই অপেক্ষাতেই ছিল বিশ্ব জুড়ে নীল-সাদা সমর্থকরা। অবশেষে কাতার বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল আর্জেন্টিনার ফুটবল সংস্থা।
  শুক্রবার (১১ নভেম্বর) ২৬ সদস্যের আর্জেন্টিনার বিশ্বকাপ দল ঘোষনা করেন কোচ লিওনেল স্কলানি।

স্কোয়াড ঘোষণার সময় কোচ স্কালোনি বলেন, ‘ইতোমধ্যে আমাদের স্বপ্নযাত্রা শুরু হয়ে গেছে। এটা সেসব খেলোয়াড়দের তালিকা যারা আর্জেন্টিনা জাতীয় দলের জার্সির সম্মান রক্ষা করবে। বিশ্বকাপ দলে ডাক পেয়ে এবং আর্জেন্টিনার জার্সি গায়ে জড়ানোর সুযোগ পেয়ে তারা গর্বিত। ভক্ত-সমর্থকেরা যে আশা করছে চলো সেই আশা পূরণ করি, একসঙ্গে।

আর্জেন্টিনা তাদের প্রাথমিক দলের ৪৬ জন ফুটবলার থেকে প্রথমে ১৫ জনকে কমিয়ে ৩১ জনের দল ঘোষণা করে। এই ৩১ জন থেকে আজ আরো ৫ জন বাদ দিয়ে ২৬ জনের চূড়ান্ত দল ঘোষণা করেছে।

কাতার বিশ্বকাপে আর্জেটিনাকে নেতৃত্ব দিবেন দলের সবচেয়ে বড় তারকা ফুটবল জাদুকর লিওনেল মেসি। ইনজুরির কারণে পাওলো দিবালা ও ডি মারিয়া বিশ্বকাপ দলে থাকবেন কিনা তা নিয়ে চলছিল আলোচনা। ২৬ সদস্যের দলে এই দুই ফুটবলারকে রেখেই দল ঘোষণা করা হয়েছে।

এবারের বিশ্বকাপে আর্জেন্টিনা রয়েছে ‘সি’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ড। ২২ নভেম্বর বিকেল ৪টায় সৌদি আরবের বিপক্ষের ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে আর্জেন্টিনার। এরপর ২৭ নভেম্বর দ্বিতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ মেক্সিকো। আর ১ ডিসেম্বর গ্রুপপর্বের শেষ ম্যাচে তারা লড়বে পোল্যান্ডের বিপক্ষে। দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

চলুন তবে জেনে নেওয়া যাক, আর্জেন্টিনার স্কোয়াড এর ব্যাপারে

গোলরক্ষক : এমিলিয়ানো মার্টিনেজ, ফ্রাঙ্কো আরমানি, জেরোনিমো রুলি।

ডিফেন্ডার : নাহুয়েল মোলিনা, গঞ্জালো মন্টিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, জার্মান পেজেলা, নিকোলাস ওটামেন্ডি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস অ্যাকুনা, নিকোলাস ট্যাগলিয়াফিকো, জুয়ান ফয়েথ।


মিডফিল্ডার : রদ্রিগো ডিপল, লিয়ান্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার, গুইডো রদ্রিগেজ, আলেজান্দ্রো গোমেজ, এনজো ফার্নান্দেজ, এক্সকুয়েল প্যালাসিওস।

ফরোয়ার্ড : আনহেল ডিমারিয়া, লাউতারো মার্তিনেজ, জুলিয়ান আলভারেজ, পাওলো দিবালা, নিকোলাস গঞ্জালেজ, জোয়াকিন কোরেয়া, লিওনেল মেসি। 

এটাই হতে যাচ্ছে লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। সেটা অবশ্য আগেই তিনি ঘোষণা দিয়েছেন। আর্জেন্টিনার খেলোয়াড়রা এবার অন্তত মেসির জন্য হলেও বিশ্বকাপ জেতার সর্বাত্মক চেষ্টাটা করবে বলে মনে করছে পুরো বিশ্বের ফুটবলপ্রেমীরা।

Show More

এই জাতীয় আরো পোস্ট

Leave a Reply

Your email address will not be published.

Back to top button