সাম্প্রতিক

বিয়ে করতে চলেছেন বিল গেটসের মেয়ে জেনিফার গেটস, কে এই মুসলিম যুবক!

বিশ্বের শীর্ষ ধনীদের কথা মনে হলেই মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের নামটি স্মরণ পড়ে সবার। তবে ২০১৮ সালে শীর্ষ ধনীর আসনটি হারান মাইক্রোসফটের এ প্রতিষ্ঠাতা। তবুও বিশ্ববাসীর মনে শীর্ষ ধনী বিল গেটসের নাম স্মরণীয়। আর সেই ব্যক্তির মেয়ে বিয়ের খবরে আগ্রহ প্রকাশ পাবে না এমন ব্যাক্তি খুঁজে পাওয়া ভার। সম্প্রতি এমন খবর প্রকাশ করেছেন স্বয়ং বিল গেটসের মেয়ে জেনিফার গেটস। 

গতবছরের ফেব্রুয়ারিতে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি পোস্ট দিয়ে জেনিফারই নিজের বিয়ের খবর জানান। পোস্টে তিনি বলেন, ‘হ্যাঁ, আমাকে ভালোবাসার বন্ধনে জড়িয়ে বহুদিনের প্রতীক্ষার অবসান ঘটালো নায়েল নাসের।’ 

চলতি বছরের মে মাসে বাবা-মায়ের বিচ্ছেদের পরও তার আঁচ নিজের জীবনে লাগতে দেননি বিল-মেলিন্ডা তনয়া জেনিফার। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় সম্প্রতি নিজের প্রাক বিবাহ পার্টিও সেরে নিয়েছেন বিশ্বের কোটি কোটি তরুণের স্বপ্নকন্যা জেনিফার। সম্প্রতি নিজের ব্যাচেলর পার্টির বেশ কিছু ছবিও শেয়ার করেছিলেন বিল-মেলিন্ডার বড় মেয়ে  জেনিফার। সেখানে বেশ উৎফুল্ল দেখা গেছে জেনিফারকে।

কিন্তু কে এই নায়েল নাসের?

জানা গেছে, ৩০ বছর বয়সী মিসরীয় মুসলিম যুবক নায়েল নাসের একজন পেশাদার ঘোড়দৌড়বিদ। যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের শিকাগো শহরে জন্ম হলেও তিনি একজন মিশরীয় নাগরিক। তার ছোটবেলা কেটেছে মাধ্যপ্রাচ্যের কুয়েতে। সেখানে কেটেছে তার শৈশব, কৈশোর ও। পরে তিনি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করেন। এছাড়া প্রায় ৬০ বছর পর ২০২০ সালের অলিম্পিকের চূড়ান্ত পর্বে মিশরকে স্থান করে দেয়ায় নাসেরের অবদান রয়েছে।

ক্যালিফোর্নিয়ার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় জেনিফার গেটসের সঙ্গে তার পরিচয় হয়। খুব শিগশিরই তা প্রণয়ে রূপ নেয়। ২০১৮ সালে, সেখান থেকে হিউম্যান বায়োলজিতে স্নাতক ডিগ্রি লাভ করেছেন জেনিফার ।

তবে তাঁরা বেশির ভাগ সময় একসঙ্গে কাটিয়েছেন ঘোড়দৌড়ের ময়দানেই। ওই বিশ্ববিদ্যালয়ে ঘোড়দৌড় প্রতিযোগিতায় নিয়মিত অংশ নিতেন নাসের। কখনো কখনো সেই সব প্রতিযোগিতায় জেনিফার গেটসও অংশগ্রহণ করতেন। সেই ঘোড়দৌড়ের ভালোবাসা থেকে দুজন দুজনের প্রতি ভালোবাসায় জড়িয়ে পড়েন। এছাড়া দুজনেই পেশাদার ঘোড়দৌড় প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। এতে তাদের সম্পর্কটি আরো অটল হয়।

শেষপর্যন্ত সেই নায়েলকেই বিয়ের সিদ্ধান্ত নেন জেনিফার। আর তিনি ইনস্টাগ্রামে সেই ঘোষণা করতেই প্রতিক্রিয়া দিতে সময় নেননি বিল গেটস। মেয়ে জেনিফার ও হবু জামাই-এর সম্পর্ক মেনে নিয়েছেন। বিষয়টি নিয়ে তিনি নায়েলকে শুভেচ্ছা ও জানিয়েছেন তিনি। এদিকে জেনিফারের বন্ধনের খবরে আনন্দিত মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের সাবেক স্ত্রী ও জেনিফারের মা মেলিন্ডা গেটস। নাসের-জেনিফার বিয়ের খবরে শুভেচ্ছা জানাচ্ছেন বন্ধুবান্ধব এবং আত্মীয়স্বজন ও।

লেখক- সায়মা আফরোজ (নিয়মিত কন্ট্রিবিউটর AFB Daily)

ঢাকা বিশ্ববিদ্যালয়

Show More

এই জাতীয় আরো পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button