খেলাধুলা

অবশেষে পৈত্রিকভূমি তুরস্কে ফিরছেন ওজিল

বিশ্বকাপজয়ী গর্বিত একজন মুসলিম ফুটবলার তিনি। তাঁর নামের পাশের বিশ্বকাপটা ২০১৪ সালে জেতা। দীর্ঘদিন জার্মানির হয়েই মাঠ মাতিয়েছেন।
কিন্তু মেসুত ওজিলের পৈত্রিক বাড়ি তুরস্কে। তুর্কি প্রেসিডেন্ট এরদোগানের সঙ্গে ছবি তোলার অপরাধে জার্মান জাতীয় দলে ভ্রাত্য হয়ে পড়েছিলেন তিনি। তুর্কি বংশোদ্ভূত ওজিল অনেকবারই নিজের শিকড়ের কথা বলতে গিয়ে সমালোচিত হয়েছেন। শেষ পর্যন্ত জার্মানির হয়ে আন্তর্জাতিক ফুটবলকেই গুডবাই জানিয়ে দেন ওজিল।

ক্লাব ফুটবলে খেলেছেন রিয়াল মাদ্রিদের মত ক্লাবের হয়ে। ২০১৩ সালে রিয়াল ছেড়ে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেণালে যোগ দেওয়ার পর সেখানে কাটিয়েছেন ৭টি বছর। তবে সাম্প্রতিক সময়ে এখানে আগের মতো দাম পাচ্ছেন না। গানার কোচ মাইকেল আর্তেতা প্রিমিয়ার লিগ পুনরায় শুরু হওয়ার পর একটি ম্যাচেও সুযোগ দেননি এই প্লে-মেকারকে।

যেকারণে বেশ কিছুদিন ধরেই ওজিলের ক্লাব ছাড়ার গুঞ্জন শুনা যাচ্ছিলো। কিন্তু সেই গুঞ্জন বাস্তবে পরিণত হলো। নিজের পৈত্রিকভূমি তুরস্কেই ফিরে যাচ্ছেন এই মুসলিম ফুটবলার। যোগ দিচ্ছেন সাবেক তুর্কি চ্যাম্পিয়ন ফেনেরবাখে।

ওজিল নিজেই নিশ্চিত করেছেন এ তথ্য। বলেছেন, তিনি খুবই আনন্দিত, সাবেক তুর্কি চ্যাম্পিয়ন ক্লাবটিতে যোগ দেবেন- এ কারণে। শুধু তাই নয়, এক বছরের বেশি ফুটবল থেকে দুরে থাকলেও তিনি পুরোপুরি ফিট মাঠে নামার জন্য।

তুরস্কের টিভি চ্যানেল এনটিভিকে দেওয়া সাক্ষাৎকারে ওজিল বলেন, ‘ফেনেরবাখের হয়ে খেলার জন্য আমি উন্মুখ হয়ে আছি।’ ছোটকাল থেকেই নাকি এই ক্লাবটির বিশাল এক সমর্থক তিনি।

Show More

এই জাতীয় আরো পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button