সাম্প্রতিক

মাশরাফির শখের ব্রেসলেট ৪২ লাখ টাকায় বিক্রি, উপহার হিসেবে থাকছে নিজের কাছেই !

করোনা দুর্যোগের শুরু থেকেই প্রিয় ক্রিকেট সরঞ্জামাদি নিলামে তুলে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন দেশের ক্রিকেটাররা। এবার অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য নিজের ১৮ বছরের সঙ্গী ব্রেসলেট নিলামে তুলেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

৪২ লাখ টাকায় বিক্রি হয়েছে মাশরাফির শখের এই ব্রেসলেট।করোনা যুদ্ধে বাংলাদেশের ক্রীড়াবিদদের নিলামে তোলা সরঞ্জামের মধ্যে সবচেয়ে বেশি দামে বিক্রি হলো মাশরাফির ব্রেসলেটই। ব্রেসলেটটি কিনেছে বাংলাদেশ লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানিস অ্যাসোসিয়েশন (বিএলএফসিএ)। এর ভিত্তিমূল্য ছিল ৫ লাখ টাকা।

নিজের সৌভাগ্যের প্রতীক এবং দেড় যুগের সঙ্গী ব্রেসলেটটি বিক্রি করলেও ফের উপহার হিসেবে ফেরত পাচ্ছেন মাশরাফি।

বিএলএফসিএর চেয়ারম্যান মমিন ইউ ইসলাম বলছেন, ‘অমূল্য’ এই স্মারক তারা চড়া মূল্যে কিনেছেন মাশরাফির প্রতি সম্মান জানাতেই।

তবে মাশরাফির ‘বিশালত্বের’ কাছে বড় অঙ্কের এই অর্থকেও খুব বড় করে দেখছেন না বিএলএফসিএর চেয়ারম্যান ও আইপিডিসির ব্যবস্থাপনা পরিচালক মমিন ইউ ইসলাম। নিলাম আয়োজনের ফেইসবুক লাইভে তিনি বলেন, এটি দেশের প্রতি মাশরাফির অবদানের সামান্য প্রতিদান।

মাশরাফির ‘নড়াইল এক্সপ্রেস’ ফাউন্ডেশনের মাধ্যমে সহায়তা করা হবে করোনাভাইরাসের এই দুঃসময়ে অসহায় মানুষদের।

ব্রেসলেট প্রসঙ্গে মাশরাফি জানান, ‘এটি খুব সাধারণ। অনেকে ভেবেছিল রুপার, তাও না। এটা সাধারণ স্টেইনলেস স্টিলে তৈরি। আমার বন্ধুর মামা বানিয়ে দিয়েছিল। এরপর থেকেই এটা পরে থাকি।’

তিনি আরো বলেন যত লড়াই করেছি, মাঠের ভেতরে-বাইরে যত কিছুর ভেতর দিয়ে যেতে হয়েছে, সব কিছুর স্বাক্ষী এটি। আমার ১৮ বছরের সুখ-দুঃখের সাথী। আমার অনেক আবেগ-ভালোবাসা জড়িয়ে রয়েছে।

এর আগে নিজের স্বাক্ষর করা একটি ক্যাপ নিলামে তুলে প্রাপ্ত অর্থ অনুদান হিসেবে দিয়েছেন মাশরাফি। আর এবার নিলামে তুলেছিলেন তার ক্যারিয়ারের ১৮ বছরের সঙ্গী একটি ব্রেসলেট।

Show More

এই জাতীয় আরো পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button