আন্তর্জাতিক

করোনা মহামারির মধ্যেই বিশ্ব মাতাতে শুরু হচ্ছে ইউরোপীয় শীর্ষ ফুটবল লীগ !

করোনা ভাইরাস মহামারীর কারনে ইউরোপীয় শীর্ষ ৫ ফুটবল লীগ সহ প্রায় সব ধরনের খেলাধুলা আপাতত বন্ধ করা হয়েছে। তবে ব্যতিক্রমী হিসেবে বর্তমানে সারা বিশ্বে করোনা ভাইরাসকে উপেক্ষা করে একমাত্র “বেলারূস প্রিমিয়ার ডিভিশন ” ফুটবল খেলা সবার আড়ালে হয়ে চলেছে।
তবে স্পেন, ইতালি, ফ্রান্স, জার্মানী, ইংল্যান্ড সহ আরো কয়েকটি দেশের নিজস্ব সংবাদমাধ্যম থেকে এটা জানা গেছে যে, তাদের করোনা ভাইরাস মহামারী নিয়ন্ত্রণে রেখে চলতি মে মাস এবং আগামী জুনের মধ্যেই আবার লীগ ফুটবল শুরু করার সিদ্ধান্ত নিয়েছে।
চলুন এ পর্যায়ে দেখে নেওয়া যাক লীগ গুলোর খেলা আরম্ভ করার পরবর্তী তারিখ সমূহঃ

১। স্প্যানিশ লীগ (লা-লীগা) – ১২ ই জুন ২০২০
২। প্রিমিয়ার লীগ (ইংল্যান্ড) – ১ লা জুন ২০২০
৩। ইতালীয়ান লীগ (সিরিয়া) – ১৩ ই জুন ২০২০
৪। বুন্দেস লীগা (জার্মানী) – ১৬ ই মে ২০২০

অন্যদিকে ফরাসি লীগ (লীগ-১) তাদের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা পি এস জি কে লীগ চ্যাম্পিয়ন হিসেবে ঘোষনা করে দেওয়া হয়েছে।
পাশাপাশি ১২ ই জুন ২০২০ এ তুর্কিশ সুপার লীগও শুরু হওয়ার কথা চলছে।
তবে এক্ষেত্রে প্রত্যেক ফুটবল লীগ ও তাদের খেলোয়াড়দের মানতে হবে করোনা ভাইরাস প্রতিরোধ মূলক বিভিন্ন নিয়মকানুন। যেমন- খেলা চলাকালীন কোনো প্লেয়ারের সাথে হ্যান্ডশেক করা যাবে না, মাঠে প্লেয়ারকে ট্যাকল করার সময় তার মুখের দিকে তাক করে থাকা যাবে না, প্রতি খেলায় ২ বারে ৫ জন করে প্লেয়ার পরিবর্তন করা যাবে এবং ২৩ সদস্যের স্কোয়াড রাখা হবে। ইতিমধ্যে বিভিন্ন লীগের প্লেয়াররা করোনা ভাইরাস টেস্ট করে নেগেটিভ ফলাফল পেয়েছে এবং তারা একক অনুশীলনে নিজেদের প্রস্তুতি নিয়ে নিচ্ছে।
সর্বোপুরি আবারো হয়তো দর্শকদের মাঝে ফিরে আসছে বিশ্ব মাতানো ফুটবল।

Show More

এই জাতীয় আরো পোস্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button